মঙ্গলবার, ১০ ডিসেম্বর ২০১৯, ২৫ অগ্রহায়ণ ১৪২৬, ১২ রবিউস সানি , ১৪৪১ | ০৫:৩৬ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ :

বিদ্যুতের দাম বৃদ্ধির প্রতিবাদে বৃহস্পতিবারের হরতালে বিএনপির সমর্থন      আগামী জাতীয় নির্বাচনে সেনা মোতায়েনের সিদ্ধান্ত গ্রহণের সময় এখনো আসেনি বলে মন্তব্য করেছেন নির্বাচন কমিশনার বেগম কবিতা খানম       ফার্মগেট এলাকায় শুরু হয়েছে মেট্রোরেলের কাজ       রাজশাহীর জঙ্গি আস্তানায় র‌্যাবের অভিযানে নিহত ৩      তোরাব আলী খালাস, কারাগারে পিন্টুর মৃত্যু      ফারমার্স ব্যাংকের চেয়ারম্যান পদ ছাড়লেন মখা আলমগীর      চাঁপাইনবাবগঞ্জে র‌্যাবের অভিযান, নিহত ২       চাঁপাইনবাবগঞ্জে চরে ‘জঙ্গি আস্তানায়’ বিস্ফোরণ      আগামীকাল স্থায়ী কমিটির বৈঠক ডেকেছেন খালেদা জিয়া       স্বাগতিক দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ৩য় ম্যাচে জিততে হলে বাংলাদেশকে করতে হবে ৩৭০     

X
শনিবার, ২৬ জানুয়ারী ২০১৯ ১১:৩৬ পূর্বাহ্ন Zoom In Zoom Out No icon

সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দিচ্ছেন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন ।

মেহের আমজাদ,মেহেরপুর
img

জনপ্রশাসন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ও মেহেরপুর-১ (মুজিবনগর-মেহেরপুর) আসনের পর পর দুইবারের নির্বাচিত সংসদ সদস্য অধ্যাপক ফরহাদ হোসেন বলেছেন, প্রধানমন্ত্রী মুজিবনগর স্মৃতি কমপ্লেক্সকে ৫০০ কোটি টাকা বরাদ্দ দিয়েছেন। সেই টাকা কাজে লাগিয়ে দেশের সর্বাধুনিক মুক্তিযুদ্ধভিত্তিক পর্যটন কেন্দ্র হিসেবে গড়ে তুলবো।  মুজিবনগরে অতিসত্তর রেল সংযোগ স্থাপন করা হবে। ইতিমধ্যে সে বিষয়টি অনেক দুর এগিয়ে গেছে।  আমাদের এই উন্নয়ন অব্যাহত রাখতে হলে সকলকে বঙ্গবন্ধুর আদর্শে ঐক্যবদ্ধ হয়ে কাজ করার আহবান জানান তিনি।
গতকাল শুক্রবার সকাল ১০টার দিকে মেহেরপুরের মুজিবনগর উপজেলার মুজিবনগর সরকারি মাধ্যমিক বিদ্যালয়ের এসএসসি পরীক্ষার্থীদের বিদায় ও নবীন বরণ অনুষ্ঠানে যোগ দিয়ে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা গুলো বলেন।
প্রতিমন্ত্রী বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নামে এই জনপদের নাম হওয়ায় মুজিবনগর বাসী দির্ঘদিনের দাবি ছিল মুজিবনগরে একটি সরকারি স্কুল প্রতিষ্ঠা করা। মাননীয় প্রধানমন্ত্রী মুজিবনগর মাধ্যমিক বিদ্যালয়কে সরকারীকরণ করে সেই দাবি পূরন করেছেন। একই ভাবে বঙ্গবন্ধুর নামের এই এলাকার সংসদ সদস্য হিসেবে আমাকে জনপ্রশাসনের মত গুরত্বপূর্ন মন্ত্রনালয়ের প্রতিমন্ত্রী করেছেন। মুজিবনগর বাসীর পক্ষ থেকে প্রধানমন্ত্রীর কাছে কৃতজ্ঞতা প্রকাশ করছি।

মুজিবনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা নাহিদা আক্তারের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রতিমন্ত্রী পতœী সৈয়দ মোনালিসা হোসেন, জেলা প্রশাসক মোঃ আতাউল গনি, পুলিশ সুপার মোহাম্মদ মোস্তাাফিজুর রহমান,জেলা শিক্ষা অফিসার শাহিন আখতার,জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এম.এ.খালেক, মহিলা আওয়ামীলীগের কেন্দ্রীয় কমিটির সদস্য শামীম আরা হীরা, মুজিবনগর উপজেলা আওয়ামীলীগের সভাপতি জিয়াউদ্দিন বিশ্বাস,সাধারণ সম্পাদক আমাম হোসেন মিলু, বাগোয়ান ইউপি চেয়ারম্যান আযুব হোসেন, মোনাখালী ইউপি চেয়ারম্যান মফিজুর রহমান,দারিয়াপুর ইউপি চেয়ারম্যান তৌফিকুল বারী বকুল। স্বাগত বক্তব্য রাখেন মুজিবনগর সরকারি মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ইজারুল ইসলাম।
এর আগে প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন  মুজিবনগর পৌঁছে মুজিবনগর স্মৃতিসৌধে পুস্পমাল্য অর্পন করে শহীদের প্রতি শদ্ধা জানান। এসময় মেহেরপুর-২ আসনের সংসদ সদস্য সাহিদুজ্জামান খোকন,সাবেক এমপি জয়নাল আবেদীন, প্রতিমন্ত্রী পতœী সৈয়দা মোনালিসা ইসলাম, জেলা প্রশাসক মোঃ আতাউল গনি,পুলিশ সুপার মোহাম্মদ মোস্তাফিজুর রহমান, সিভিল সার্জন ডা. শামীমাআরা নাজনীন, মেহেরপুর পৌর মেয়র মাহফুজুর রহমান রিটন, জেলা শিক্ষা অফিসার শাহিন আখতার, জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এম. এ খালেক,মহিলা আওয়ামীলীগের কেন্দ্রীয় কমিটির সদস্য শামীম আরা হীরা,কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক যুগ্ম সাধারন সম্পাদক রেজাউল ইসলাম রেজা, ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউট সভাপতি এম আর মুকুল ইসলাম প্রমুখ উপস্থিত থেকে স্মৃতিসৌধে পুস্পমাল্য অর্পনের পরে শহীদের প্রতি শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন। এর পরে প্রতিমন্ত্রী মুজিবনগর সরাকারি শিশু পরিবারের বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগীতার পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে পুরস্কার বিতরণ করেন।

আরো খবর