শুক্রবার, ১৩ ডিসেম্বর ২০১৯, ২৯ অগ্রহায়ণ ১৪২৬, ১৫ রবিউস সানি , ১৪৪১ | ১১:০৪ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ :

বিদ্যুতের দাম বৃদ্ধির প্রতিবাদে বৃহস্পতিবারের হরতালে বিএনপির সমর্থন      আগামী জাতীয় নির্বাচনে সেনা মোতায়েনের সিদ্ধান্ত গ্রহণের সময় এখনো আসেনি বলে মন্তব্য করেছেন নির্বাচন কমিশনার বেগম কবিতা খানম       ফার্মগেট এলাকায় শুরু হয়েছে মেট্রোরেলের কাজ       রাজশাহীর জঙ্গি আস্তানায় র‌্যাবের অভিযানে নিহত ৩      তোরাব আলী খালাস, কারাগারে পিন্টুর মৃত্যু      ফারমার্স ব্যাংকের চেয়ারম্যান পদ ছাড়লেন মখা আলমগীর      চাঁপাইনবাবগঞ্জে র‌্যাবের অভিযান, নিহত ২       চাঁপাইনবাবগঞ্জে চরে ‘জঙ্গি আস্তানায়’ বিস্ফোরণ      আগামীকাল স্থায়ী কমিটির বৈঠক ডেকেছেন খালেদা জিয়া       স্বাগতিক দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ৩য় ম্যাচে জিততে হলে বাংলাদেশকে করতে হবে ৩৭০     

X
সোমবার, ১৭ জুন ২০১৯ ০৯:১২ পূর্বাহ্ন Zoom In Zoom Out No icon

সোমবার আবার বসবেন ছাত্রদলের বিক্ষুব্ধরা

img

বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে অবস্থান কর্মসূচি পালন করেছে বিক্ষুব্ধ নেতাকর্মীরা। দুপুরের দিকে তারা তাদের রোববারের (১৭ জুন) কর্মসূচি স্থগিত করে সোমবার আবারও কর্মসূচিতে বসার ঘোষণা দেন।

রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে অবস্থান নেওয়া ছাত্রদলের সাবেক যুগ্ম-সাধারণ সম্পাদক আসাদ বলেন, আমরা মিডিয়ার মাধ্যমে আমাদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের কাছে এই বার্তা পৌঁছে দিতে চাই যে, আমরা আপনার নেতৃত্বের প্রতি শতভাগ আস্থাশীল, আমাদের ত্যাগ স্বীকারকে মূল্যায়ন করে আলোচনার মাধ্যমে সমাধান দিন।

তিনি আরও বলেন, যত দিন পর্যন্ত এর সমাধান না আসবে, আমাদের ধারাবাহিক কর্মসূচি চলবে।

এর আগে গত ১২ জুন বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের মূল ফটকে তালা ঝুলিয়ে বিক্ষোভ করে ছাত্রদলের বিলুপ্ত কমিটির একাংশের নেতারা। এসময় স্বল্পমেয়াদি কমিটি গঠনসহ তিন দফা প্রস্তাবনার ভিত্তিতে ছাএদলের নতুন কমিটি গঠনের দাবি করা হয়। পরে ওই দিন রাতে দাবি পূরণে সাবেক ছাত্রনেতাদের (ছাত্রদলের কমিটি গঠনে বিএনপি গঠিত সার্চ কমিটির সদস্যরা) আশ্বাসের পরিপ্রেক্ষিতে সাময়িকভাবে আন্দোলন স্থগিত করেন বিক্ষুব্ধরা।

পরবর্তী সময়ে নিজেদের অবস্থান তুলে ধরতে সার্চ কমিটির সদস্যরা ছাড়াও বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও স্থায়ী কমিটির একাধিক সদস্যের সঙ্গেও সাক্ষাৎ করেন আন্দোলনকারীরা। দাবি পূরণে তারাও আশ্বাস দেন আন্দোলনকারীদের।

৩ জুন ছাত্রদলের মেয়াদোত্তীর্ণ কমিটি ভেঙে দেওয়ার পাশাপাশি কাউন্সিলের মাধ্যমে সংগঠনটির নতুন নেতৃত্ব নির্বাচনের ঘোষণা দেয় বিএনপি। আর কাউন্সিলে প্রার্থী হতে ২০০০ সাল থেকে পরবর্তী যে কোনো বছরে এসএসসি/সমমানের পরীক্ষায় উত্তীর্ণ এবং অবশ্যই বাংলাদেশের কোনো শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থী হওয়াসহ তিনটি শর্ত নির্ধারণ করে দেওয়া হয়।

আরো খবর