রবিবার, ০৮ ডিসেম্বর ২০১৯, ২৩ অগ্রহায়ণ ১৪২৬, ১০ রবিউস সানি , ১৪৪১ | ০৩:৪২ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ :

বিদ্যুতের দাম বৃদ্ধির প্রতিবাদে বৃহস্পতিবারের হরতালে বিএনপির সমর্থন      আগামী জাতীয় নির্বাচনে সেনা মোতায়েনের সিদ্ধান্ত গ্রহণের সময় এখনো আসেনি বলে মন্তব্য করেছেন নির্বাচন কমিশনার বেগম কবিতা খানম       ফার্মগেট এলাকায় শুরু হয়েছে মেট্রোরেলের কাজ       রাজশাহীর জঙ্গি আস্তানায় র‌্যাবের অভিযানে নিহত ৩      তোরাব আলী খালাস, কারাগারে পিন্টুর মৃত্যু      ফারমার্স ব্যাংকের চেয়ারম্যান পদ ছাড়লেন মখা আলমগীর      চাঁপাইনবাবগঞ্জে র‌্যাবের অভিযান, নিহত ২       চাঁপাইনবাবগঞ্জে চরে ‘জঙ্গি আস্তানায়’ বিস্ফোরণ      আগামীকাল স্থায়ী কমিটির বৈঠক ডেকেছেন খালেদা জিয়া       স্বাগতিক দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ৩য় ম্যাচে জিততে হলে বাংলাদেশকে করতে হবে ৩৭০     

X
মঙ্গলবার, ২৯ মে ২০১৮ ০৭:০৪ পূর্বাহ্ন Zoom In Zoom Out No icon

ঘর ও গাড়ির দরজা খুলবে আইফোন

img

মার্কিন টেক জায়ান্ট অ্যাপল তাদের পরবর্তী সংস্করণে ফিল্ড কমিউনিকেশন (এনএফসি) চিপ প্রযুক্তি ব্যবহারের পরিকল্পনা করছে। আর আইফোনে এমন প্রযুক্তির ব্যবহারের ফলে ঘর ও গাড়ির দরজা খোলা যাবে অনায়াসেই। বলতে পারেন ঘরের ও গাড়ির দরজা খোলার জন্য নির্দিষ্ট চাবি খোঁজার দিন ফুরাচ্ছে। আপনার হাতের মুঠোয় থাকা আইফোনের বাটন চেপেই প্রবেশ করতে পারবেন ঘর ও গাড়িতে।

বর্তমানে আইফোন ৬ থেকে পরবর্তী সব মডেলের হ্যান্ডসেটে এনএফসি চিপ রয়েছে, যার সাহায্যে শপিং মলে থাকা ক্রেডিট কার্ড রিডারের সামনে আইফোন ধরলেই অর্থ পরিশোধ করা যায়। এবার চিপটির কাজের পরিধি আরো বৃদ্ধি করতে আগ্রহী অ্যাপল। ফিচারটি চালু হলে দরজার নির্দিষ্ট স্থানে আইফোনটি প্রদর্শন করলেই ঘরের ও গাড়ির দরজা খুলে যাবে। একইভাবে কার্ডের বদলে হোটেলের নির্দিষ্ট দরজাও খোলা যাবে। এরই মধ্যে নিজেদের কার্যালয়ে আইফোনের সাহায্যে দরজা খোলার প্রযুক্তি ব্যবহারও করছে বেশ কিছু অ্যাপলকর্মী। সব কিছু ঠিক থাকলে ৪ জুন থেকে যুক্তরাষ্ট্রে অনুষ্ঠেয় অ্যাপলের বার্ষিক ডেভেলপার সম্মেলনে এ বিষয়ে ঘোষণা দিতে পারে অ্যাপল।

আরো খবর